আড়াইহাজার যুবদলে আলোচনায় ক্লিন ইমেজধারী তিন নেতা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয়তাবাদী যুবদলের বিভাগীয় প্রতিনিধি দলের নারায়ণগঞ্জের সোনারগাও উপজেলা যুবদলের কর্মীসভার পরপরই জেলার সবগুলো উপজেলা/থানার ন্যায় আড়াইহাজার থানা যুবদলের নেতাকর্মীদের মাঝেও আলোচনা শুরু হয়েছে যে, কে হচ্ছেন আড়াইহাজার থানা যুবদলের আগামী দিনের কান্ডারী। এ নিয়ে সর্বত্রই চলছে বিশ্লেষণ ও সমীকরণ।

নেতৃত্বে বর্তমান নেতারাই থাকছেন নাকি নতুন কেউ আসছেন এ নিয়ে জোর গুঞ্জন চলছে। স্থানীয় নেতাদের অনেকেই
বলছেন পরিবর্তন আসতে যাচ্ছে। কেমন পরিবর্তন তারা আশা করছেন? উত্তরে নেতারা বলছেন, সমালোচনার উর্ধ্বে থাকা নেতারাই থাকবেন এবারের নেতৃত্বে।

এক্ষেত্রে শীর্ষ পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- মোহাম্মদ নুরুল আমিন, মোহাম্মদ আলামিন মেম্বার ও আলামিন খান। স্থানীয় রাজনীতিতে তারা ক্লিন ইমেজধারী যুবদল নেতা হিসেবেই পরিচিত। তবে এক্ষেত্রে খানিকটা বাড়তি সুবিধাজনক অবস্থানে রয়েছেন আড়াইহাজার থানা যুবদল নেতা আলামিন মেম্বার। এই তরুণ যুবদল নেতা দীর্ঘদিন ধরে যুবদলের রাজনীতি করে আসলেও কপালে জুটেনি একটি ওয়ার্ডের সদস্য পদও। কিন্তু বিনিময়ে শিকার হতে হয়েছে একাধিক মামলা, হামলা ও নির্যাতনের। রূপগঞ্জে মটরসাইকেল পুড়ানোর দায়ে মামলায় কোর্টে হাজিরা দিচ্ছেন বর্তমানে তিনি।

তৃণমূল নেতাকর্মীরা বলেন, আলামিনকে নিয়ে তারা বেশ আশাবাদি। বিতর্কিতদের বাদ দিয়ে তরুণ ও স্বচ্ছ ইমেজের নেতা হিসেবে আলামিনের কথা ভাবছেন তারা।

অন্যদিকে, আড়াইহাজার থানা যুবদলের আরেক নেতা মোহাম্মদ নুরুল আমিন। স্থানীয় তৃণমূল যুবদলের নেতারা বলেন, আড়াইহাজারের যুবদলের রাজনীতিতে নুরুল আমিন একটি নিবেদিত প্রাণ। দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে নেই তার কোন প্রকার বিতর্কিত কর্মকান্ড। ক্লিন ইমেজধারী নেতা হিসেবে সুপরিচিত তিনি।

আড়াইহাজার থানা যুবদলের আরেক নেতা আলামিন খান। তিনি আড়াইহাজার থানা যুবদলের রাজনীতিতে সৎ এবং মেধাবী রাজনীতিবিদ হিসেবে পরিচিত। আর তাই আদর্শবান পলিটিশিয়ানদের সাপোর্ট পাচ্ছেন তিনি।

তৃণমূল নেতাকর্মীরা নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন খোকনের উদ্দেশ্য করে বলেন, আপনাদের প্রতি অনুরোধ দয়া করে একটু খোঁজ নিয়ে দেখবেন, যে নেতা সমাজকে ধুমপান-মাদকমুক্ত করার কথা বলে সে নিজে ধুমপান, মাদকমুক্ত কিনা। খোঁজ নেন- যে নেতা আপনাকে অনুপ্রবেশকারী থেকে দূরে থাকতে বলে তিনি নিজে অনুপ্রবেশকারী কিনা। যে নেতা শুধু মুখে আদর্শের বুলি আওড়ায়না নিজের ব্যক্তি জীবনেও তাই প্রয়োগ করেন, যে নেতা আপনার সুখের সময় আপনার ত্রি-সীমানায় না থাকলেও আপনার দুঃখের সময় সবার আগে ছুটে আসে, যে নেতার কাছে কাছের ভাই বা দূরের ভাই বলে কোন শ্রেণিবিভাগ নেই, যে নেতা পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে ঘুরে কাজ করতে ভালবাসেন। যে নেতার কাছে প্রত্যেকের মতামতের গুরুত্ব আছে, যে নেতা কখনো বুঝতে দেন না তিনি বড় কিছু, যে নেতা নিজে যেটা জানেন না সেটা জানার জন্য চেষ্টা করেন, সবজান্তা ভাব দেখান না, যে নেতা নিজে রাজনীতির পাঠ পড়েন অন্যদেরকেও পড়ান, এমনই নেতা হলেন আলামিন মেম্বার, নুরুল আমিন ও আলামিন খান। এসব গুনাবলী এই তিন নেতার মাঝে রয়েছে বলেও দাবি যুবদলের নেতাকর্মীদের। আর এদের মতো ক্লিন ইমেজধারী নেতাদেরই আমরা আড়াইহাজার থানা যুবদলের শীর্ষ পদে দেখতে চান বলেও মতামত ব্যক্ত করেন।