রিজভীর উপর হামলা রাষ্ট্রীয় সন্ত্রাসের নগ্ন উদাহরণ: সুমন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর মিরপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর উপর পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন।

এক প্রতিবাদ বার্তায় মাহমুদুর রহমান সুমন বলেন, পুলিশের এই হামলা রাষ্ট্রীয় সন্ত্রাসের এক নগ্ন উদাহরণ। এ ধরণের ন্যাক্কারজনক কর্মকান্ডে এটি পরিস্কার যে, বাংলাদেশ নামক স্বাধীন দেশের পুলিশ এখন দলীয় কর্মীতে পরিণত হয়েছে। বাংলার ইতিহাসে এটি একটি কলংকের অধ্যায়।

জানাগেছে, ২২ফেব্রুয়ারি শনিবার সকালে রাজধানীতে বিএনপির মিছিলে লাঠিচার্জ করে পুলিশ। এতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর কাঁচাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রিজভীর নেতৃত্বে এই বিক্ষোভ-মিছিলের আয়োজন করা হয়।

বিএনপির অভিযোগ মিছিল শুরুর পরপরই পুলিশ অতর্কিত ব্যাপক লাঠিচার্জ শুরু করে। এতে মিছিলে নেতৃত্বদানকারী দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাড়াও ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, ছাত্রদল কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি ওমর ফারুক কাউসার ও ছাত্রদল ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সাইফুল ইসলাম তুহিন সহ বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হন। পরবর্তীতে হাসপাতালে রিজভীকে দেখতে যান মাহমুদুুর রহমান সুমন।