ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কাজী মনির ও মামুন মাহমুদের বিদায়

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতৃবৃন্দ। তবে এই শ্রদ্ধা জানানোর ঘন্টা খানিক পরেই জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি।

২১ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকেই বিলুপ্ত জেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে জড়ো হতে থাকে। পরে সাড়ে নয়টায় নেতাকর্মীদের বিশাল র‍্যালী নিয়ে প্রভাতফেরি শেষে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

উপস্থিত ছিলেন- বিলুপ্ত নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সহ-সভাপতি রবিউল ইসলাম রবি, আবুল কালাম আজাদ বিশ্বাস, মাহফুজুর রহমান হুমায়ূন, নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মাশুকুল ইসলাম রাজিব, মহিলা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, জেলা মহিলা দলের সভানেত্রী নুর নাহার বেগম, জেলা তাঁতীদলের সভাপতি শুক্কুর মাহমুদ, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, যুগ্ম সম্পাদক মঈনুল হাসান রবিন, , মশিউর রহমান শান্ত, জেলা ছাত্রদল নেতা শাহাজাদা আলম রতনসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

অন্যদিকে এর ঘন্টা খানিক নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটির বিলুপ্ত করা হয়েছে। শুক্রবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার অধীন সব উপজেলা ও পৌর বিএনপির কার্যক্রম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের পরামর্শ মোতাবেক পরিচালিত হবে।

মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামানকে সভাপতি ও অধ্যাপক মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে গত বছরের ২৭ মার্চ নারায়ণগঞ্জ জেলা বিএনপির ২০৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় কমিটি।