৪৭জন গর্ভবতী মাকে পুষ্টিকর খাদ্যসামগ্রী বিতরণে কাউন্সিলর খোরশেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ শিশু শিক্ষার্থীদের মায়েদের উদ্দেশ্যে বলেছেন, আজকের সুস্থ্য শিশু আগামীর দিনের ভবিষ্যৎ। তাদের সুস্থ্য ও সুন্দরভাবে বড় করে তুলতে হবে। একজন গর্ভবতী মা যেভাবে পেটে বাচ্চা অবস্থায় সুন্দরভাবে চলাচল করেছিলেন, সেইভাবে যাদের বাচ্চা হয়েছে তাদেরকে সুস্থ্য পরিবেশে তাদের পুষ্টিকর খাবার দিতে হবে। তাহলে তাদের এই পুষ্টিময় শরীর থেকে আগামী দিনের ভবিষ্যৎ গড়ে তুলতে পারে।

তিনি জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ১৩নং ওয়ার্ডে সিডিসি প্রকল্পে যারা অন্তর্ভূক্ত রয়েছে, তাদের সুযোগ সুবিধা ইতিমধ্যে প্রতিটি নারী গ্রহণ করছেন। এই পুষ্টি ও নারীবান্ধব ব্যবস্থা কেন্দ্র থেকে টানা ২৪ মাস মানে ২ বছর প্রত্যেক গর্ভবতীকে প্রতি মাসে ৩০টি ডিম, তেল ও মশুরীর ডাল পাবেন। এটা আপনাকে দেয়া হয়েছে মা ও শিশুর পুষ্টি হওয়ার জন্য।

৫ জানুয়ারী বুধবার দুপুর ৩টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের বোয়ালিয়া খাল রাস্তায় (স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়) প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প সহযোগিতায় পুষ্টি ও নারীবান্ধব ব্যবসা কেন্দ্র আয়োজনে ৪৭জন গর্ভবতী মায়ের মধ্যে ১ কেজি তেল, ১কেজি ডাল ও ৩০পিছ ডিম বিতরণ করেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। ওই সময় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিশিষ্ট সামজ সেবক মোঃ আওলাদ হোসেন, সিডিসির ফেডারেশনের নেত্রী সুমি বেগম, শিল্পী রানী, সিউ নাসিমা আক্তার, খাদিজা, শিল্পী, রানী, সোনিয়া ও সুমি প্রমূখ।