বাংলাদেশ-পাকিস্তান টেস্ট টিকিটের মূল্য ২৮ টাকা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ সময় পর পাকিস্তানে ক্রিকেট ফেরায় পাকিস্তানি সমর্থকরা যেনো গ্যালারিতে বসে ক্রিকেট উপভোগের অভ্যাসটাই হারিয়ে ফেলছে। তাই তো এতো কাঠখড় পোহানো বাংলাদেশ-পাকিস্তান সিরিজে মিলছে না আশানুরূপ দর্শকের সমাগম। নিরাপত্তার কড়াকড়ি, স্টেডিয়ামে প্রবেশে আইনশৃঙ্খলা বাহিনীর চেকিংয়ের আধিক্য- সবমিলিয়ে বোতল বন্দি অবস্থায় খেলা দেখতে পাকিস্তানি সমর্থকরা কিছুটা বিরক্ত বোধই করছে। টি-টোয়েন্টি সিরিজের ন্যায় টেস্ট সিরিজেও দর্শক খড়া গোছাতে এইবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গ্রহণ করল অভিনব এক কৌশল। নামমাত্র অর্থের বিনিময়ে বিলি করা হবে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজের টিকিট।

অনেক দিন পর পাকিস্তানে তিন ফরম্যাটের ক্রিকেট ফিরলেও ফিরছেন না পাকিস্তানি দর্শকরা। সাধারণ দর্শকদের আরও বেশি মাঠমুখী করতে টিকিটের মূল্য একদম কমিয়ে এনেছে পিসিবি। প্রায় নাম মাত্র মূল্যে মাঠে বসে দেখা যাবে রাওয়ালপিন্ডিতে হতে যাওয়া বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি।

আগামী শুক্রবার থেকে শুরু হতে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজের টিকিট পেতে হলে খরচ করতে হবে মাত্র ৫০ রুপি। বাংলাদিশ মুদ্রায় যা সাড়ে ২৭ টাকার সমান। এছাড়া ১০০ রুপি বা ৫৫ টাকা দিয়ে আরো একটু ভালো এনক্লোজারে বসে কেলা দেখার সুযোগ পাবেন দর্শকরা।

গতকাল (সোমবার) দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিকিট বিষয়ক সকল তথ্য জানিয়েছে পিসিবি। আজ (মঙ্গলবার) পাকিস্তান সময় দুপুর ২টা (বাংলাদেশ সময় দুপুর ৩টা) থেকে রাওয়ালপিন্ডি ও ইসলামাবাদের নির্ধারিত ১২টি পয়েন্টে বিক্রি করা হবে রাওয়ালপিন্ডি টেস্টের টিকিট।

এছাড়া বুধবার ইসলামাবাদের পোতোহার রোড ব্রাঞ্চেও পাওয়া যাবে টিকিট। নিজের পরিচয়পত্র দেখিয়ে একজন দর্শক সর্বোচ্চ ৫টি টিকিট কিনতে পারবেন।

দর্শকদের সুবিধার কথা মাথায় রেখে মিরান বুকশ, শোয়েব আখতার, সোহাইল তানভীর এবং ইয়াসির আরাফাত এনক্লোজারের টিকিটের মূল্য ৫০ রুপি। এছাড়া আজহার মাহমুদ, ইমরান খান, জাভেদ আখতার এবং জাভেদ মিঁয়াদাদ এনক্লোজারের টিকিটের জন্য গুনতে হবে ১০০ রুপি।