পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছে টাইগার শিবির

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অনেক দরকষাকষির পর ক্রিকেট সিরিজ খেলতে পাকিস্তান সফরে রাজি হয়েছে বাংলাদেশ। তবে তিনটি পৃথক সফরে তিন ফরম্যাটের ক্রিকেট সিরিজে অংশগ্রহণ করছে বাংলাদেশ। শুরুতেই তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ করেছে বাংলাদেশ-পাকিস্তান। এবার দ্বিতীয় ধাপের পাকিস্তান সফরে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সেই টেস্টের জন্য ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার দেশ ছেড়েছেন মুমিনুল হকরা।

টি-টোয়েন্টি সিরিজে টাইগার শিবিরের জন্য বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা থাকলেও এবার আর সেই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কাতার এয়ারওয়েজে করে ভেঙে ভেঙে রাওয়ালপিন্ডি যাবেন জাতীয় দলের ক্রিকেটাররা। আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতারের রাজধানী দোহার উদ্দেশ্যে দুই ধাপে দেশ ছেড়েছে বাংলাদেশ টেস্ট দল। সেখান থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পৌঁছাবে তারা। ইসলামাবাদ থেকে রাওয়ালপিন্ডি।

প্রথম ধাপে আজ বিকেল ৫টা ৩০ মিনিটে কাতার এয়ারওয়েজে চড়েছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেনসহ বেশ কয়েকজন ক্রিকেটার।

পরের ধাপে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে বিমানে উঠেছেন মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসনসহ দলের বাকি সদস্যরা।

কাতারে নেমে দুই অংশ একত্রিত হয়ে পাকিস্তানের ইসলামাবাদের উদ্দেশ্যে যাত্রা করবে। সেখান থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টিম বাসে করে রাওয়ালপিন্ডি পৌঁছাবে টাইগাররা।

রাওয়ালপিন্ডি ইসলামাবাদ থেকে বেশি দূরে। ৩০-৩৫ মিনিটের সড়কপথে সেখানে পৌঁছে যেতে পারবে বাংলাদেশ দল। আশা করা যাচ্ছে, আজ রাতের মধ্যেই রাওয়ালপিন্ডিতে পা রাখবেন মুমিনুল-তামিমরা।