দীর্ঘ আক্ষেপের নির্বাচনে মামুন সিরাজুুল মজিদ, আইনজীবীদের দোয়া প্রার্থনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির গত ২০১২ সালের নির্বাচনে অংশগ্রহণ করে কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ। তারপর দীর্ঘ ৮ বছর ধরে দলীয় মনোনয়ন প্রত্যাশা করলেও তার নির্বাচনের সুযোগ মিলেনি। তবে এবার তিনি ‘বঙ্গবন্ধু আইনজীবী সমন্বয় পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমন্বয় পরিষদ’ এর প্যানেলে আপ্যায়ণ বিষয়ক সম্পাদক পদে অংশগ্রহণ করেছেন। এই প্যানেলে সভাপতি পদে অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সেক্রেটারি পদে লড়ছেন অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু।

অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ নারায়ণগঞ্জ আওয়ামী যুব আইনজীবী পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১২ সালে আইনজীবী সমিতির কার্যকরী পরিষদে তিনি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

তিনি তার ফেসবুকে আক্ষেপের স্বরে লিখেছেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২-১২ সালে কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর আজ দীর্ঘ ৮ বছর পর আইনজীবী সমিতির (২০২০-২১) সালের নির্বাচনে আপ্যায়ণ সম্পাদক পদে নির্বাচনে অংশগ্রহণ করেছি। আমি সম্মানিত বিজ্ঞ আইনজীবীগণের কাছে দোয়া ও সমর্থন প্রত্যাশা করছি। সেই সঙ্গে ২০১২ সালে আমাকে কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত করায় বিজ্ঞ আইনজীবীদের নিকট পূণরায় কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের বার্ষিক নির্বাচনে সভাপতি পদে অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু প্যানেলের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এখানে উল্লেখ্যযে, আনিসুর রহমান দিপু বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এবং জেলা আইনজীবী সমিতিতে চার বার সভাপতি ও তিন বার সেক্রেটারি পদে দায়িত্ব পালন করেছেন। হাবিব আল মুজাহিদ পলু জেলা আইনজীবী সমিতিতে তিনি একবার সেক্রেটারি পদে দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও বন্দর উপজেলা যুবলীগের সভাপতি পদে রয়েছেন।

১৫ জানুয়ারি বুধবার বিকেলে আইনজীবী সমিতির গঠিত নির্বাচন কমিশন বরাবর দিপু ও পলু প্যানেলের সকল প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এ সময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মাহামুদা মালা সহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এই প্যানেলের প্রার্থীরা দাবি করেছেন- ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমন্বয় পরিষদ’ এর প্যানেল এটি।

এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে আছেন- অ্যাডভোকেট আনোয়ার হোসেন, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট জসিম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেল মিঞা, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আল মামুন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট নজরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেল আজাদ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট রনজিৎ চন্দ্র দে, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল রোমেল মোল্লা, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট এমদাদ হোসেন সোহেল এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অলিউল্লাহ অলি, অ্যাডভোকেট মাসুম ভূঁইয়া, অ্যাডভোকেট ইখতেয়ার হাবিব সাগর, অ্যাডভোকেট আলী আকবর ও অ্যাডভোকেট আব্দুর রহিম।

এদিকে জানাগেছে, আগামী ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১২ জানুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। গত ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ ও মনোনয়ন পত্র দাখিল সম্পন্ন করা হয়েছে।

নির্বাচন কমিশন প্রার্থীদের যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ১৬ জানুয়ারি। মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২০ জানুয়ারি সোমবার। ২৯ জানুয়ারি বুধবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ করা হবে আইনজীবী সমিতির নির্মাণাধীন বার ভবনের নিচ তলায়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আখতার হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম ও সুখচাঁদ সরকার।