আইনজীবী সমিতির নির্বাচনে হুমায়ুন-জাকির প্যানেলের মনোনয়ন দাখিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আবারো বিএনপির কঠিন সময়ে হাল ধরলেন অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির। এ বছরেরও নির্বাচনেও তাদের দুজনকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রেখে প্যানেল ঘোষণা করেছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ।

এখানে উল্লেখ্যযে, বিএনপির রাজনীতিতে সরকার হুমায়ুন কবিরের দীর্ঘ রাজনৈতিক জীবন রয়েছে। তিনি জেলা ছাত্রদলের সভাপতি ছিলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ছিলেন। আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি পদে এর আগে তিনি দায়িত্ব পালন করেছিলেন। আবুল কালাম আজাদ জাকির এর আগে সমিতিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছিলেন।

১৫ জানুয়ারি বুধবার বিকেলে আইনজীবী সমিতির গঠিত নির্বাচন কমিশন বরাবর বিএনপি প্যানেলের ১৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এসময় সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী, অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা, অ্যাডভোকেট মশিউর রহমান শাহিন ও অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান সহ বিএনপি পন্থী আইনজীবীরা।

এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন- অ্যাডভোকেট রফিক আহমেদ, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আলম খান, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট শাহাজাদা দেওয়ান, আপ্যায়ণ সম্পাদক পদে অ্যাডভোকেট আহসান হাবিব ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট জিয়া উদ্দীন আহমেদ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল প্রধান, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট সারোয়ার জাহান, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট অ্যাডভোকেট আলী হোসাইন এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট হেলাল উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট হাফিজুর রহমান, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট আয়নাল ও অ্যাডভোকেট মহিবুর রহমান।

এদিকে জানাগেছে, আগামী ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১২ জানুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। গত ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ ও মনোনয়ন পত্র দাখিল সম্পন্ন করা হয়েছে।
নির্বাচন কমিশন প্রার্থীদের যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ১৬ জানুয়ারি। মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২০ জানুয়ারি সোমবার। ২৯ জানুয়ারি বুধবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ করা হবে আইনজীবী সমিতির নির্মাণাধীন বার ভবনের নিচ তলায়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আখতার হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম ও সুখচাঁদ সরকার।