নারায়ণগঞ্জের নবীগঞ্জ ফেরীঘাটে সন্ত্রাসী হামলার শিকার তিন সাংবাদিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ নবীগঞ্জ ফেরীঘাট এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন নারায়ণগঞ্জের তিন সাংবাদিক। ওই সময় সাংবাদিকদের মটর সাইকেলটিও ভাংচুর করা হয়েছে। আহত তিন সাংবাদিককে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। ১৪ জানুয়ারি মঙ্গলবার বিকেলে নগরীর নবীগঞ্জ ফেরীঘাট এলাকায় ঘটনা ঘটে।

সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে আনন্দ টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি সৈয়দ সিফাত আল রহমান লিংকন, ফটো সাংবাদিক জামাল তালুকদার ও মিজানুর রহমান মিজান আহত হয়েছেন। সাংবাদিক মিজানের মটর সাইকেলটি ক্ষতিগ্রস্থ করা হয়।

এ ব্যাপারে আহত লিংকন বাদি হয়ে এম সার্কাস এলাকার মিঠু মিয়ার ছেলে সোয়াদকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪।

এর আগে ঘটনাস্থল থেকে আব্দুর রহমান নামে একজনকে আটক সহ হামলায় ব্যবহৃত একটি ধারালো সারসি কোদাল জব্দ করা হয়।

আহত সাংবাদিক লিংকন জানান, পেশাগত দায়িত্ব পালন করতে ৫/৬ জন সাংবাদিক সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘরে যাচ্ছিলেন। পথে নবীগঞ্জ ঘাটে ফেরিতে ওঠার সময় নিরপরাধ একটি শিশুকে ১০/১২ জন যুবক মারধর করছিল। ওই সময় মারধরের কারন জানতে চাইলে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। গালাগাল করতে বারণ করলে এবং সাংবাদিক পরিচয় দিলে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে।

এক পর্যায়ে পাশে থাকা একটি ধারালো কোদাল নিয়ে লিংকনের উপর হামলা করে। এ সময় তার ডাক চিৎকারে আশে পাশে থাকা সহকর্মীরা এগিয়ে এলে একই অস্ত্র দিয়ে তাদের উপরও হামলা করে। এতে তিনি সহ অগ্রবানী পত্রিকার চিফ ফটো সাংবাদিক জামাল তালুকদার ও জনতার কাগজের সাংবাদিক মিজান আহত হয়।

এছাড়া সাংবাদিক মিজানের মটর সাইকেল কুপিয়ে ক্ষতিগ্রস্থ করা হয়। এ ব্যাপারে হামলাকারীদের আসামী করে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন লিংকন।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার এজাহারনামীয় একজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।