হরিহরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার, মিড ডে মিল চালু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার হরিহরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারের ফলক উন্মোচন করা হয়েছে। একই সঙ্গে ওই স্কুলের সাড়ে ৮শ’ শিক্ষার্থীর জন্য মিড ডে মিল চালু করা হয়েছে।

১৪ ডিসেম্বর শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে শহীদ মিনার ফলক উন্মোচন ও মিড ডে মিল চালু করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নাহিদা বারিক।

এ সময় এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনির হোসেন, ম্যানেজিং কমিটির সভাপতি সালাউদ্দিন আহম্মেদ, সহ-সভাপতি দিলীপ কুমার, প্রধান শিক্ষক সামসুন নাহার বেগম, স্কুলের ছাত্র ব্যবসায়ী প্রাক্তন তোফাজ্জল হোসেন, বাংলাদেশ চৈতন্য শিল্পী গোষ্ঠির সভাপতি জামাল উদ্দিন সবুজ, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আব্দুল মান্নান।

পরে স্কুলে শিক্ষার্থীদের সাথে নৈতিকতা চর্চা বিষয়ক মতবিনিময় সভা করা হয়। পরে ইউএনও নাহিদা বারিক স্কুলের শিক্ষার্থীদের দুপুরের রান্না করা খাবার মিড ডে মিল কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ইউএনও নাহিদা বারিক বলেন, স্কুলটিতে শহীদ মিনার নির্মাণের জন্য সরকারীভাবে ৩০ হাজার টাকা বরাদ্দ ছিল। স্কুলের প্রাক্তন ছাত্র ও এলাকাবাসীর সহযোগিতায় ওই ৩০ হাজার টাকাসহ এক লাখ ৭০ হাজার টাকা দিয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে। একই সঙ্গে স্কুলে প্রাক্তন ছাত্রদের সহযোগিতায় স্কুলের সাড়ে ৮৫০ শিক্ষার্থীর জন্য দুপুরের খাবার মিড ডে মিল চালু করা হয়েছে। আগামী জানুয়ারী থেকে নিয়মিত দুুপুরে মিড ডে মিল চালু করা হবে।

তিনি বলেন, মিড ডে মিল চালু হওয়ার শিক্ষার্থী ঝড়ে পড়ার হার কমে আসছে। শিক্ষার্থীদের পেটে ক্ষুধা নিয়ে পড়াশোনা করতে হবে না। আনন্দের সাথে তারা তাদের পড়াশোনা চালিয়ে যাবে। শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য আহবান জানান। কোন অবস্থাতে ওই মিড ডে মিল বন্ধ হতে দেব না।

তিনি বলেন, পর্যায়ক্রমে আমরা সদর উপজেলার আওতাধীন পিছিয়ে পড়া স্কুলগুলোতে স্থানীয় ধনাঢ্য ও স্বচ্ছল ব্যক্তিদের সহায়তায় মিড ডে মিল চালুর করব।