শিক্ষিত প্রজন্ম একটি দেশ ও সমাজ বদলে দিতে পারে: সেলিম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

শিক্ষিত প্রজন্মই একটি দেশ ও সমাজ ব্যবস্থাকে বদলে দিতে পারে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। তাই নারায়ণগঞ্জ ক্লাবে নির্মাণ হতে যাওয়া নতুন ভবনে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য আলাদা একটি লবি নির্মাণের জন্য কর্তৃপক্ষের কাছে দাবী রেখেছেন তিনি।

নারায়ণগঞ্জ ক্লাবের সদস্যের সন্তানেরা যারা জিপিএ-৫ পাবে তাদের জন্য লবিটি বরাদ্দের ব্যবস্থা করতে বলেন তিনি এবং সেটি এইচএসসি পরীক্ষা উর্ত্তীর্ণরা ব্যবহার করতে পারবেন। পাশাপাশি তিনি সকল সদস্যের কাছে নারায়ণগঞ্জ ক্লাবের নতুন কমিটির নেতৃবৃন্দের জন্য দোয়া প্রার্থনা করেন যাতে করে তাদের কাছ থেকে খুব দ্রুত নতুন ভবনের কাজ সম্পন্ন করতে পারেন। প্রয়োজনে তিনি নিজেও ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন করতে সার্বিক সহযোগীতা করবেন।

শনিবার ১৪ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় নারায়ণঞ্জ ক্লাবের গ্রীণলন গ্রাউন্ডে ক্লাব সদস্যদের সন্তানদের মধ্যে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুইমিং পুল সাব কমিটির সভাপতি খাজা এবায়দুল হক টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ ক্লাবের সাবেক সভাপতি কুতুব উদ্দিন আকসির, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এম সোলায়মান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, ক্লাবের সাবেক সভাপতি তানভীর আহম্মেদ টিটু, সহ ক্লাবের নতুন পরিচালনা পর্ষদের নব নির্বাচিত সদস্যবৃন্দরা।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সেলিম ওসমান আরো বলেন, ভবিষ্যতে তোমাদেরকেই নারায়ণগঞ্জ এবং দেশের দায়িত্ব নিতে হবে। তোমাদের থেকে যারা বেশি জ্ঞানী সব সময় তাদের সাথে বেশি মেশার চেষ্টা করবে। আবার যারা তোমাদের থেকে একটু দুর্বল তাদের সাথেও ভাল ব্যবহার করতে হবে। কারন শিক্ষিত প্রজন্মই বদলে দিতে পারে দেশকে। যারা গত ৫ বছরে ধরে জিপিএ-৫ পেয়েছে ভবিষ্যতে একদিন আমি তাদের সাথে বসবো। তারা সাথে সারাদিন কথা বলবো। আমরা কোথায় কি ভুল করেছি নারায়ণগঞ্জ নিয়ে তাদের ভবিষ্যত পরিকল্পনা কি এসব নিয়ে আমি তাদের সাথে কথা বলবো। তোমরা নিজেদের প্রস্তুতি করো কারন ভবিষ্যতে তোমাদেরকেই নিতে হবে নারায়ণগঞ্জের দায়িত্ব, বাংলাদেশের দায়িত্ব।