ভারতের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে বন্দরের মুক্তিযোদ্ধা জিকে বাবুুল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশের ৪৯তম বিজয় দিবস উপলক্ষ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ভারত যাচ্ছেন বাংলাদেশের ৩০ জনের একটি প্রতিনিধি দল। ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের অকৃত্রিম অবদান স্মরণ রাখার জন্য প্রতি বৎসর প্রবীণ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা ও সংবর্ধনা জানাতে ভারতের সেনা বাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতর এই আয়োজন করে।

বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের নির্দেশে বিজয় দিবস উপলক্ষ্যে এই আয়োজনে নারায়ণগঞ্জ বন্দরের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামীলীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা একেএম খোরশেদ আলমের সন্তান যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবিএম গোলাম কাদির ওরফে জিকে বাবুল ভারত সরকারের আমন্ত্রণে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে তার কণ্যা সাবরিনা কাদিরকে নিয়ে অংশগ্রহণ করছেন।

কলকাতার সেনা সদর দফতরে আমন্ত্রিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জানানো হবে। গত শনিবার সন্ধায় পূর্বাঞ্চলীয় সেনা প্রধান মেজর জেনারেল এনডি প্রসাদ সংবাদ সম্মেলনে এ কথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, চার থানার কমান্ডার ও শহীদ কোম্পানীর প্রধান মরহুম মোঃ গিয়াসউদ্দিন বীর প্রতীকের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবিএম গোলাম কাদির বাবুল ওরফে জিকে বাবুল ৭১ এর ৩৬টি অপারেশনের সাথে জড়িত ছিলেন।