খালেদা জিয়ার মুক্তিই আমার একমাত্র লক্ষ্য: ছাত্রদল নেতা হাসান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি করে আড়াইহাজার থানা ছাত্রদল নেতা এএইচ হাসান বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, আপোষহীন নেত্রী, তিন তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ ভোটারবিহীন ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারের রোষানলে অন্ধকার কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। বিএনপির এই ক্রান্তিলগ্নে খালেদা জিয়ার মুক্তিই আমার একমাত্র লক্ষ্য।

অনলাইন নিউজ পোর্টাল সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমকে এই ছাত্রদল নেতা আরও বলেন, আগামী দিনের রাষ্ট্রনায়ক, তারুণ্যের অহংকার, ছাত্রসমাজের অহংকার বীরের বেশে দেশে ফিরে আসবেন। তারেক রহমানের ডাকে আমরা সর্বদা প্রস্তুত আছি আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে। তার নির্দেশ পেলেই আমরা ছাত্রসমাজ জীবনবাঁজি নেব আমার মা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য।

কেন্দ্রীয় বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরুকে শ্রদ্ধাভরে স্মরণ করে ছাত্রদলের এই নেতা বলেন, প্রয়াত খসরু ছিলেন আমার রাজনৈতিক অভিভাবক ও গুরু। তার হাত ধরেই আমার রাজনীতির পথ চলা। তিনি ছিলেন আড়াইহাজার বিএনপির প্রতিষ্ঠাতা।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও আড়াইহাজার বিএনপির কর্ণধার মাহমুদুর রহমান সুমন সম্পর্কে ছাত্রদল নেতা হাসান বলেন, আমার নেতা এএম বদরুজ্জামান খান খসরুর মৃত্যুর পর তারই সুযোগ্য সন্তান মাহমুদুর রহমান সুমন পিতার ন্যায় অভিভাবকের দায়িত্ব পালন করে আসছেন। আমি তারই আদর্শের সুমন সৈনিক।

তিনি আরোও বলেন, আমি রাজনীতিতে হুট করে চলে আসিনি। আমি ২০০৩ সালে এসএসসি পাস করার পর থেকেই ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রদলের কমিটি না হওয়ার কারনে দীর্ঘদিন ছাত্রদলের রাজনীতি ক্যারিয়ারে একটি ওয়ার্ডের সদস্য পদও জুটেনি আমার কপালে। কিন্তু হয়েছি ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারের নির্যাতনের শিকার ও মামলার শিকার। আমি এখনো দুটি মামলায় কোর্টে হাজিরা দিচ্ছি। আমি একজন রাজনৈতিক পরিবারের সন্তান। আমার মরহুম পিতা আলী হোসেন ও চাচা মরহুম মো: মোস্তফা ছিলেন বিশনন্দী ইউনিয়নের ৭নং এর একজন ক্লিন ইমেজধারী ওয়ার্ড মেম্বার। দীর্ঘদিন তিনি মানুষের সেবা করেছেন।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি শেখ মশিউর রহমান রনি ও সেক্রেটারি খায়রুল ইসলাম সজীবের নেতৃত্বের প্রতি আস্থা রেখে ছাত্রদল নেতা হাসান বলেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের এই দুই নেতা অতি বিচক্ষণ ও ত্যাগী নেতা। অনেক ত্যাগ শিকার করে এ পর্যন্ত তারা এসেছেন। তারা জানেন ত্যাগের অবমূল্যায়নের কি জ্বালা। তাই আমি মনে করি তারা আড়াইহাজার থানা ছাত্রদলের কমিটি গঠনে ত্যাগী নেতাদের অবশ্যই মূল্যায়ন করে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগমান করবেন। তিনি বলেন আমি ছাত্ররাজনীতি করলেও মূল ধারার সমন্বয় করে রাজনীতি করি।

অন্যদিকে, দীর্ঘদিন যাবত আড়াইহাজার থানা ছাত্রদল অভিভাবকহীন। কেন্দ্রীয় নিষেধাজ্ঞার কারণে ছাত্রদলের কমিটিও দিতে পারছেন না জেলা কমিটি। আড়াইহাজার থানা ছাত্রদলের কমিটির সাধারণ সম্পাদক পদ নিয়ে অনেক নেতারা দাবি করনে। তাদের মধ্যে একজন ছাত্রদল নেতা এএইচ হাসান একজন অন্যতম ত্যাগী নেতা বলে দাবি করেন তিনি।