নারায়ণগঞ্জে আন্তর্জাতিক দাবায় শীর্ষে ভারতের সামাবার্তা ও বাংলাদেশের হানিফ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও নারায়ণগঞ্জ চেস একাডেমি আয়োজিত আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড রেটিং দাবা প্রতিযোগিতা ২২ নভেম্বর শুক্রবার হতে স্থানীয় ওসমানী স্টেডিয়ামের প্যাভেলিয়ন কক্ষে শুরু হয়েছে। দাবা সংগঠক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর ইসলামের সভাপতিত্বে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ জেড ইসমাইল বাবুল।

আন্তর্জাতিক রেটেড খেলোয়াড় সাব্বির আহমেদ সেন্টুর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের য়ুগ্ম কর কমিশনার মর্তুজা শরীফুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক যুগ্ম সম্পাদক মোরসালিন আহমেদ।

সর্বমোট ৫রাউন্ড সুইসলীগ পদ্ধতির এ প্রতিযোগিতায় ভারতীয় খেলোয়ার সহ কক্সবাজার, কুষ্টিয়া, কুমিল্লা ও নারায়ণগঞ্জ সহ বিভিন্ন অঞ্চলের প্রায় ৩৪জন খেলোয়ার অংশ নিচ্ছে। শুক্রবার প্রথম দিনে ৩রাউন্ড শেষে ভারতের সামবার্তা ব্যানার্জী ও বাংলাদেশের আবু হানিফ পূর্ণ ৩পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছেন।

আড়াই পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ক্যান্ডিডেট মাষ্টার মনির হোসেন, টুটুল ধর, মোস্তফা রাজিবুল হাসান ও ফিরোজ আহমেদ। শনিবার বেলা সাড়ে ১১টা থেকে চতুর্থ ও পঞ্চম অর্থাৎ শেষ রাউন্ডে খেলা অনুষ্ঠিত হবে। খেলা শেষে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন।