নারায়ণগঞ্জের তিন ডাকাতের যাবজ্জীবন কারাদণ্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর মডেল থানার একটি ডাকাতি মামলায় তিন ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা যা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেন আদালত।

১৮ নভেম্বর সোমবার দুুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় ডাকাত শাহজাহান ওরফে সাজু আদালতে উপস্থিত থাকলেও বাকি দুই আসামি কবির হোসেন ও কাউসার পলাতক ছিলেন। সাজু ফতুল্লার নন্দলালপুর এলাকার আপেল উদ্দিনের ছেলে।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, নারায়ণগঞ্জ সদর থানার একটি ডাকাতি মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এক আসামির উপস্থিতিতে এ রায় দেন আদালত। অন্য দুইজন পলাতক রয়েছেন। এই মামলায় মোট আসামি ৫জন। এর মধ্যে রাজ্জাক মিয়া ও রসকর নামের দুই আসামি মৃত্যুবরণ করেছেন।

মামলা সূত্রে, ১৯৯৯ সালে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া লিংকরোড মোড়ে ব্যারিকেট দিয়ে চাল ভর্তি একটি ট্রাক ডাকাতির চেষ্টা চালানো হয়। এ সময় সদর মডেল থানার টহল পুলিশ চাল ভর্তি ট্রাকটি ডাকাতদের কাছ থেকে উদ্ধার করে। ডাকাতির ঘটনায় তোতা মিয়া নামের এক ব্যক্তি বাদী হয়ে সদর মডেল থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।