আমি হিংসা-বিদ্বেষের রাজনীতি পছন্দ করিনা: মাহমুদুর রহমান সুমন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে উপজেলা বিএনপির রাজনীতিতে যখন মাহমুদুর রহমান সুমনের সঙ্গে রাজনীতিতে নেমেছেন আনোয়ার হোসেন অনু ও পারভীন আক্তার তখন আড়াইহাজার বিএনপির মাঝে চাঙ্গা ভাব বিরাজ করছে। এক সময় অনু ও পারভীন মুলধারার বাহিরে গিয়ে রাজনীতি করলেও বর্তমানে তাদেরকে মুলধারার নেতারা স্বাদরে গ্রহণ করেছেন। যাদের নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুর রহমান সুমন। মাহমুদুর রহমান সুমন বলেছেন, আমি হিংসা-বিদ্বেষের রাজনীতি পছন্দ করিনা। সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করতে চাই।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও আড়াইহাজার উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন বলেছেন, দেশের ৮০ ভাগ মানুষ প্রয়াত শহীদ প্রেন্সিডেন্ট জিয়াউর রহমানকে ভালোবাসেন। তিনি ছিলেন সৎ, নীতিবান ও ন্যায়বিচারক। জিয়াউর রহমান বলেছিলেন, সৎ ব্যক্তিকে জনপ্রতিনিধি নির্বাচিত করতে। কারণ সৎ ব্যক্তিরা ভালো নেতাকর্মী তৈরি করেন। তারুণ্যের অহংকার তারেক রহমানও একজন আদর্শবান, সৎ ও ধার্মিক ব্যক্তি।

১৬ নভেম্বর শনিবার আড়াইহাজার উপজেলা সদরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান সুমন এসব কথা বলেন।

বিএনপি নেতা সুমন আরও বলেন, যোগ্য নেতাকর্মীর সমন্বয়ে আড়াইহাজার বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের কমিটি গঠন করা হবে। বিশেষ সুবিধার বিনিময়ে কোনো অযোগ্য ব্যক্তিদের কমিটিতে স্থান দেয়া হবে না। দলের কার্যক্রমে অংশ নিয়ে যেসব নেতাকর্মী হামলা মামলার শিকার হবেন বা হয়েছেন। আমি তাদের সার্বিক সহযোগিতা প্রদান করব।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তির আন্দোলনে আগামী দিনের দলীয় কর্মসূচিতে আমরা ঐক্যবদ্ধ হয়ে অংশ নেব।

আড়াইহাজার বিএনপির মাঝে কোন ভেদাভেদ নেই দাবি করে তিনি বলেন, যারা ভেদাভেদ সৃষ্টির চেষ্টা চালাবে তাদের সবাই মিলে প্রতিহত করব। আমরা সবাই শহীদ জিয়ার আর্দশ বুকে ধারণ করে রাজনীতি করে যাবো। আমার দরজা সবার জন্য খোলা। আমি হিংসা ও বিদ্বেশের রাজনীতি পছন্দ করি না। আমাদের ভবিষৎ রাষ্ট্রনায়ক তারেক রহমান যখন যে আদেশ আমাদের দেবেন, আমরা সেভাবেই কাজ করব।

অনুষ্ঠানে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু বলেন, হামলা, মামলার শিকার নেতাকর্মীদের পাশে থাকতে হবে। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। যোগ্য নেতাকর্মীদের নিয়ে কমিটি করতে হবে। সুবিধাবাদী ও আওয়ামী লীগ ঘেঁষা ব্যক্তিরা যাতে কমিটিতে স্থান করে নিতে না পারেন। সেদিকে লক্ষ্য রাখতে হবে। আমরা সুমনের নেতৃত্বে আড়াইহাজার বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করব। আমাদের মধ্যে আর কোনো ভেদাভেদ থাকবে না। প্রয়াত নেতা এএম বদরুজ্জামান খসরু ছিলেন আড়াইহাজার থানা বিএনপির নেতাকর্মীদের প্রাণপুরুষ। তিনি সারাজীবন দলের জন্য নিবেদীত হয়ে কাজ করে গেছেন। আমরা তার ইচ্ছাকে বাস্তবায়ন করব।

উপজেলা বিএনপির সহ-সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শহীদ উল্লাহর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, বিআরডিবির সাবেক চেয়রাম্যান আনোয়ার হোসেন অনু, যুবদলের সাবেক নেতা মাইনউদ্দিন আহমেদ রিপন, সাবেক ইউপি সদস্য আমির আলী, ওলামা দল নেতা শাহজালাল মিয়া, মাছুম বিল্লাহ, বিএনপির নেতা লাল মিয়া ও অ্যাডভোকেট মোশারফ হোসেন প্রমুখ।