ফতুল্লার রামারবাগ মডেল স্কুলে সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারাণণগঞ্জ ফতুল্লার পূর্ব শিয়ারচর এলাকায় অবস্থিত রামারবাগ মডেল স্কুলে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, বাৎসরিক মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। ১৪ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে ওই বিদ্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রামারবাগ মডেল স্কুলের পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম ডালিম (চেয়ারম্যান বনানী লিংক), নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ মোহসিন মিয়া, নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির কার্যকারী সদস্য অ্যাডভোকেট আব্দুল মান্নান, বিশিষ্ট সমাজ সেবক শিল্পপতি মোস্তফা কামাল, হৃদয় গ্রুপের চেয়ারম্যান তৈয়বুর রহমান, সমাজ সেবক আলীম মাদবর, সমাজ সেবক মোক্তার হোসেন, সমাজ সেবক গোলাপ মিঞা, সমাজ সেবক আবুক হোসেন, সমাজ সেবক গফুর ভেন্ডার, ভোরের বন্ধু সভাপতি রমজান আলী সহ শিক্ষার্থীদের অবিভাবকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, নেপোলিয়ন বোনাপার্ট বলেছিলেন, ‘আমাকে একটি শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দিব!

তিনি আরো বলেছিলেন, যে যে বিষয়ে প্রশিক্ষণ নিয়েছে সে সেই বিষয়ে শিক্ষিত, কাজেই সবাই শিক্ষিত। কিন্তু আমাদের সমস্যা হলো কেউ গ্রাজুয়েট না হলে আমরা তাকে শিক্ষিত বলতে নারাজ, আপনি যে কাজ করুন না কেনো তা যদি ভালোভাবে সম্পাদন করতে পারেন তাহলে আপনি শিক্ষিত।

এ সময় তিনি অভিভাবকদেরদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনার বাচ্চার ভবিষ্যত আপনার হাতেই। তাই আপনার সন্তানের ভবিষ্যত সুরক্ষায় আপনাদের ভুমিকা গুরুত্বপুর্ণ।

মিলাদ ও দোয়া মাহফিলের পর সমাপনী পরীক্ষার্থী সকলকে স্কুলের পক্ষ থেকে একটি করে জ্যামিতি বক্স ও ব্যাগ উপহার দেওয়া হয়।