খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: ছাত্রদল নেতা তুষার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ তুষার বলেছেন, খালেদা জিয়ার যাতে চিকিৎসা না হয়, তিনি যেন ধীরে ধীরে মৃত্যুর দিকে চলে যান এটাই সরকারের কাম্য। কারণ যে মামলায় খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য সেই মামলায় তিনি জামিন পাচ্ছেন না। বিভিন্ন কারসাজি করে তার জামিন আটকে দেয়া হচ্ছে। লক্ষ্যটাই হচ্ছে উনি যেন কারাগার থেকে বের হতে না পারেন। বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

৯ নভেম্বর শনিবার আড়াইহাজার থানা শ্রমিকদল আয়োজিত ইলমদী এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরুর বাসভবনে ব্যক্ততাকালে এসব কথা বলেন মোহাম্মদ তুষার।

তিনি আরোও বলেন, খালেদা জিয়ার যে অসুখ তা যদি যথাযথ চিকিৎসা না হয়, তাহলে এটা আরও খারাপের দিকে যাবে। ওখান থেকে আর ফিরে আসা যাবে কিনা তা নিয়েও আমরা শংকায় আছি।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে এ ছাত্রনেতা বলেন, কেন্দ্রীয় নেতারা বারবার বলে আসছেন, তিনি জামিন পেলে তার পছন্দমতো যেখানে ইচ্ছা চিকিৎসা করাবেন। এটা তার অধিকার। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সাজা হলেও তাকে জামিন দেয়া হয়েছে। তিনি অসুস্থ্য, সে কারণে তাকে জামিন দেয়া হয়েছে। কতগুলো বিষয় আছে, যা মানবিক। এটা না পাওয়ার কোনো কারণ নেই। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারই বাধা সৃষ্টি করছে।

ওই প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও আড়াইহাজার বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন এবং সভায় সভাপতিত্ব করেন থানা বিএনপির সহ-সভাপতি মীরজুল হাসান নয়ন মোল্লা। বিশেষ অতিথি ছিলেন- মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ও জেলা বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ও বিআরডিবির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু।

এ সময় উপস্থিত ছিলেন- থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাসেম ফকির, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট মোশারফ হোসেন, আড়াইহাজার পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বুলবুল, ব্রাহ্মন্দ্রী ইউপি বিএনপির সভাতি সামছুল হক, সাধারণ সম্পাদক শামীম, গোপালদী পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক বাবুল, জেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার বেগম, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ছালাউদ্দিন চৌধুরী সালামত, সহ-সভাপতি জহিরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদ, সদাসদী ইউনিয়ন বিএনপির নেতা গাজী মাসুদ, গোপালদী ইউনিয়ন বিএনপি নেতা মাহামুদুর রহমান, বিশনন্দি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আসলাম মেম্বার, জেলা যুবদল নেতা কামাল হোসেন, শরীফ, আল আমিন, থানা ছাত্রদল নেতা মোহাম্মদ তুষার, কাউসার, মোহাম্মদ সমির, থানা যুবদল নেতা আশরাফুল ইসলাম আশরাফ, আড়াইহাজার তাঁতী দলের আহ্বায়ক সামসুুল ইসলাম, গোপালদী শ্রমিক দলের নেতা শামীম সহ অন্যান্য নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে কারাগারে থাকা বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বাস্থ্য কামনায় এবং প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া পালন করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আলমগীর হোসেন।