তারেক রহমানই দুঃশাসনের পতন ঘটাবেন: মাহমুদুর রহমান সুমন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন বলেছেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া। আপোষহীন নেত্রীকে কারাগারে অবৈধভাবে বন্ধি করে রেখে আওয়ামীলীগের অবৈধ সরকার অপশাসন চালাচ্ছে। দেশে খুন গুম ধর্ষণ করছে ছাত্রলীগ। সারাদেশে আজকে লাশের দেশে পরিনত হয়েছে। যুবলীগ ছাত্রলীগ তারা খুনি। যত দুর্নীতি করে তারা যুবলীগ ছাত্রলীগ আওয়ামীলীগ। তাদের অপশাসনে নির্যাতনে মানুষ আজ দিশেহারা। তাদের অত্যাচারে মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

তিনি আরও বলেন, বিএনপির লাখ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার গায়েবী মামলা দেয়া হয়েছে। বিএনপিকে বিলিন করার জন্য এই নির্যাতন করছে তারা। কিন্তু বিএনপি ধ্বংস হয়নি হবেও না। আজকে সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি। সেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই সরকারের আতংক। তারেক রহমানই দুঃশাসনের পতন ঘটাবেন। দেশের মানুষ আজকে তারেক রহমানের দিকে তাকিয়ে আছে। তারেক রহমানের নেতৃত্বে দেশের মানুষ অবৈধ সরকারের কবল থেকে মুক্ত করবে।

আড়াইহাজারের জনপ্রিয় এই নেতা বলেন, বিচার বিভাগের স্বাধীনতা থাকলে খালেদা জিয়া মুক্তি পেতেন। স্বৈরাচারি শেখ হাসিনার নির্দেশেই আদালত বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছেনা। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে দিয়েছে এ সরকার। তারা জনগণের উপর আস্থা রাখতে পারছেনা। তাই পুলিশ ও আদালতকে ব্যবহার করছে। দ্রুত সময়ের মধ্যে খালেদা জিয়ার মুক্তির দাবী জানিয়েছেন জেলা বিএনপির তরুণ এ নেতা।

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে ৯ নভেম্বর শনিবার বিকেলে থানা শ্রমিকদলের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাহমুদুর রহমান সুমন। আড়াইহাজারের ইলুমদী এলাকায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন থানা বিএনপির সহ-সভাপতি মীরজুল হাসান নয়ন মোল্লা।

সভায় বক্তব্য মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার বলেন, সরকারের কাজের কোনো সমলোচনা করলেই হামলা ও মিথ্যা মামলা দেয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয় গুলোতে ছাত্রলীগের টর্চাসেল বানানো হয়েছে। তাদের হাতে নিহত হচ্ছেন মেবাধী শিক্ষার্থীরা। সর্বখাতে চলছে লুটপাট ও দুর্নীতির এক মহোৎসব। আওয়ামী লীগ রাতের আধাঁর ভোট চুরি করে ক্ষমতায় এসে পুলিশ দিয়ে টিকিয়ে রাখার চেষ্টা করছে। আইন করে দেশের গণমাধ্যমের গলা টিপে ধরা হয়েছে। সত্য প্রকাশ করলেই সাংবাদিকদের নামে দেয়া হচ্ছে হয়রানিমূলক মামলা।

জেলা বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ও আড়াইহাজার উপজেলা সাবেক বিআরডিবির চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু বলেন, দেশ চলছে এক ব্যাক্তির ইশারায়। ওই ব্যক্তির নির্দেশেই বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে জাবিন কেন দেয়া হচ্ছে না; আমি সরকারের কাছে জানতে চাই। জাবিন পাওয়াটা তার মৌলিক অধীকার। দ্রুত সময়ের মধ্যে ‘গণতন্ত্রে’র মাতা বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাসেম ফকির, জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট মোশারফ হোসেন, আড়াইহাজার পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বুলবুল, ব্রাহ্মন্দ্রী ইউপি বিএনপির সভাতি সামছুল হক, সাধারণ সম্পাদক শামীম, গোপালদী পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক বাবুল, জেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার বেগম, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ছালাউদ্দিন চৌধুরী সালামত, সহ-সভাপতি জহিরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক তৌহিদ, সদাসদী ইউনিয়ন বিএনপির নেতা গাজী মাসুদ, গোপালদী ইউনিয়ন বিএনপি নেতা মাহামুদুর রহমান, বিশনন্দি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আসলাম মেম্বার, জেলা যুবদল নেতা কামাল হোসেন, শরীফ, আল আমিন, থানা ছাত্রদল নেতা মোহাম্মদ তুষার, কাউসার, মোহাম্মদ সমির, থানা যুবদল নেতা আশরাফুল ইসলাম আশরাফ, আড়াইহাজার তাঁতী দলের আহ্বায়ক সামসুুল ইসলাম, গোপালদী শ্রমিক দলের নেতা শামীম সহ অন্যান্য নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে কারাগারে থাকা বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বাস্থ্য কামনায় এবং প্রয়াত বিএনপি নেতা এএম বদরুজ্জামান খান খসরুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া পালন করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আলমগীর হোসেন।