খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর মত পরিস্থিতি হয়নি: না’গঞ্জে সেতু মন্ত্রী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দুর্নীতির দুই মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার মতে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর মতো পরিস্থিতি হয়নি।

২ নভেম্বর শনিবার সকালে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে বিআরটিএ’র কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

দুর্নীতির দুই মামলায় দ- নিয়ে দেড় বছরের বেশি সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আর্থ্রাইটিস সহ বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন। চিকিৎসার জন্য গত ১এপ্রিল থেকে তাকে রাখা হয়েছে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। সেখানে সুষ্ঠু চিকিৎসা হচ্ছে না অভিযোগ করে বিএনপি প্রধানকে ঢাকার কোনো বিশেষায়িত বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন বিএনপি নেতারা।

সম্প্রতি খালেদার বোন সেলিমা ইসলাম হাসপাতালে খালেদাকে দেখে এসে বলেন, খালেদা জিয়া পঙ্গু হওয়ার উপক্রম। তিনি নিজে খাইতে পারেন না। নিজের কাপড়ও পড়তে পারেন না। জামিন পেলে বিএনপি চেয়ারপারসন চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন।

তাদের এমন দাবির মধ্যেই সংবাদ সম্মেলন করেন বঙ্গবন্ধু মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক। মাহবুবুল হক বলেন, ‘ভর্তির সময় থেকে শুরু করে গত সাত মাসে উনার অবস্থার কোনো কোনো ক্ষেত্রে বেশ উন্নতি হয়েছে, কোনো কোনো ক্ষেত্রে স্থিতিশীল রয়েছে। কিন্তু উনার অবস্থার কোনোভাবেই কোনো অবনতি ঘটেনি।’

নারায়ণগঞ্জে বিআরটিএ’র কার্যক্রম পরিদর্শনে গিয়ে খালেদার চিকিৎসার বিষয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের বক্তব্যের সঙ্গে দলীয় নেতাদের বক্তব্যের কোনও মিল নেই। খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপি রাজনীতি করছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার পছন্দের ডাক্তার রয়েছেন। সেই মেডিকেল বোর্ডের সদস্যরা বলছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো আছে এবং তিনি সুচিকিৎসা পাচ্ছেন।’

বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নেতাকর্মীদের চাঙা রাখতে গলাবাজি করছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বারবার আন্দোলনের ডাক দেওয়ার পরও জনগণ সাড়া না দেওয়ায় তারা আন্দোলনে ব্যর্থ। নেতৃত্বে ব্যর্থ হয়ে তারা এখন নালিশ করছে মানুষের কাছে। নালিশ করা বিএনপির একটি রোগে পরিণত হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন যদি সুষ্ঠু, সুন্দর না হতো মির্জা ফখরুল সহ বিএনপি কেন নির্বাচনে অংশ নিয়েছে। বর্তমান সংসদকে অবৈধ বলা হয়, তাহলে সংসদে যোগ দেওয়া বিএনপির সাত সংসদ সদস্যও অবৈধ।’

এ সময় বিআরটিএ’র চেয়ারম্যান ড. আহসানুল করিম, হাইওয়ে পুলিশের পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, পুলিশ সুপার মো. হারুন অর রশিদ সহ বিআরটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।