অস্ত্র মামলায় রূপগঞ্জের আব্দুল খালেকের ১০ বছরের কারাদণ্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার একটি অস্ত্র আইনের মামলায় আবদুল খালেক নামের এক ব্যক্তিকে ১০বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন নারায়ণগঞ্জের আদালত। এ মামলায় অভিযুক্ত আসামি খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস পান। ২৭ অক্টোবর রবিবার নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামি আবদুল খালেক রূপগঞ্জ থানাধীন চাঁনপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে। খালাস পাওয়া খলিলুর রহমান একই এলাকার ফজলুল রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৩ মার্চ র‌্যাব- ১১ ডিএডি মুন্সী নজরুল ইসলামের নেতৃত্বে রূপগঞ্জ চাঁনপাড়া পুণর্বাসন এলাকার খলিলুর রহমানের বাড়ির তিন তলায় অভিযান চালিয়ে একটি রিভলবার সহ আবদুল খালেক ও খলিলুর রহমানকে গ্রেপ্তার করে। পরে মুন্সী নজরুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় ১৯৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (অ) দ্বারা মামলায় দায়ের করেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, ২০১৬ সালে রূপগঞ্জ থানার একটি অস্ত্র মামলায় আবদুল মালেক নামের একজনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও খলিলুর রহমান নামের আরেক আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন। ১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন। রায়ের সময়ে আসামি আদালতে উপস্থিত ছিলেন।