পুলিশের বাঁশির শব্দে উধাও মান্নান!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা যুবদলের কর্মসূচি র‌্যালীতে যোগদান করেছিলেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আজহারুল ইসলাম মান্নান। তবে কর্মসূচির শেষ পর্যায়ে সমাবেশ করতে গেলে পুলিশের বাধায় পড়ে যুবদলের নেতাকর্মীরা।

ওই সময় পুলিশের বাঁশির শব্দ শুনেই কর্মসূচি থেকে উধাও হয়ে যান কেন্দ্রীয় বিএনপির এই নেতা। সেই সঙ্গে জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু ও সেক্রেটারি গোলাম ফারুক খোকন সহ জেলা যুবদলের শীর্ষ নেতাদের হদিস পাওয়া যায়নি। তারাও কর্মীদের ফেলেই দৌড়ে পালিয়ে যান। এরপর ঘটনাস্থলে শুধুমাত্র আরেক অতিথি মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান গুটিকয়েকজন নেতাকর্মী নিয়ে দাড়িয়ে থাকেন।

জানাগেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা যুবদলের আয়োজিত র‌্যালীতে লঠিচার্জ করেছে পুলিশ। এতে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছে যুবদল। ২৭ অক্টোবর সকাল দশটায় শহরের নগর ভবনের সামনে থেকে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটুর নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালী বের করে জেলা যুবদল।

র‌্যালীতে যুবদলের লগো সহ লাল সবুজ টুপি পরিধান করে নেতাকর্মীরা বিএনপির চেয়ারপারসন কারাগারে থাকা বেগম খালেদা জিয়ার মুক্তির শ্লোগান দিতে থাকেন। মন্ডলপাড়া শেষে ডিআইটি এলাকায় আসলে র‌্যালীকে বাধা দেয় পুলিশ। পুলিশি বাঁধা পেরিয়ে নেতাকর্মীরা মিছিল চালিয়ে যান। মিছিলটি শহরের ২নং রের গেইট সংলগ্ন জেলা বিএনপির পুরানো কার্যালয় পর্যন্ত এসে সমাবেশ করার চেষ্টা করেন।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বক্তব্য শুরুতেই পুলিশ সমাবেশে লাঠিচার্জ করে সমাবেশটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের লাঠিচার্জ ও দৌড়াদৌড় হুরোহুরি করে প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হন। এর আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যান আজহারুল ইসলাম মান্নান সহ জেলা যুবদলের শীর্ষ নেতারা। পরে পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার সকাল থেকেই জেলা যুবদলের নেতাকর্মীরা শহরের জিমখানা মাঠে জড়ো হতে থাকেন। যুবদল নেতাকর্মীদের সাথে যোগ দেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও জেলা বিএনপির সহ-সভাপতি আজহারুল ইসলাম মান্নান।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর এই কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দিন চৌধুরী সালামত, সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সহ-সভাপতি শহীদুল ইসলাম রিপন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম চয়ন, যুগ্ম সম্পাদক শাহিন আহমেদ, রাসেল রানা, সাজেদুল ইসলাম সেলিম, সহ-সম্পাদক সেলিম হোসেন দিপু, দেলোয়ার হোসেন শাহ, সহ-কোষাধ্যক্ষ আশরাফ মোল্লা, যুবদল নেতা মো: রোমান হোসেন, বন্দর থানা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দিন শিশির, বন্দর উপজেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনু, জেলা শ্রমিকদলের সভাপতি মন্টু মেম্বার, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাকিব হাসান রাজ প্রমূখ।