আবরার হত্যাকারীরা ছাত্রলীগ পরিচয়ে হলেও প্রধানমন্ত্রী ছাড় দেননি: কাদের

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বুয়েটে ছাত্রলীগের মারধরের হত্যার শিকার আবরার ফাহাদ হত্যাকান্ডের বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আবরার হত্যাকারীরা ছাত্রলীগ পরিচয়ের হলেও প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেননি। হত্যাকান্ডের পরপরই অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে। ছাত্র শিক্ষকদের যে দাবি তাও মেনে নেয়া হয়েছে।

তিনি বলেন, শুদ্ধি অভিযানের মতই কে কোন দলের লোক সেটা বিবেচনায় না নিয়ে হত্যাকান্ডের সাথে কে জড়িত সেটা বিবেচনায় নিয়েই ব্যবস্থা নেয়া হয়েছে। দলের কেউ থাকলেও তাদের ছাড় দেয়া হবেনা।

১৯ অক্টোবর শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা-ঘাট এলাকায় সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, নতুন সম্মেলন মানেই নতুন মুখ আর আওয়ামীলীগের সম্মেলনের ব্যাপারে কোন আপোষ নেই। যথাসময়ে সম্মেলন হয় আর এবারো যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রবীণ তরুণ অভিজ্ঞদের সমন্বয় ঘটিয়ে আমরা দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

বিএনপির ৭ জন সংসদ সদস্য থাকার পরও একজন সংরক্ষিত নারী সংসদ সদস্য দেওয়া হয়েছে। বিরোধী দলের সংসদ সদস্যরা পার্লামেন্টের ভেতরে বাইরে যা খুশি বলছেন। বিভিন্ন কর্মসূচি পালন করছেন। কোন বাধা দেয়া হচ্ছে না। এটা শেখ হাসিনার সরকার বলেই সম্ভব হচ্ছে বলে দাবি করেন মন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগ, পুলিশ ও বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।