ফতুল্লায় ১১ মণ মা ইলিশ জব্দ, গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় ১১ মণ মা ইলিশ জব্দ করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। এ সময় লিটন ঢাল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে জেলা পুুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বক্তাবলীর বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর মোহনায় অভিযান চালিয়ে ২২টি কার্টুনে রাখা এসব মা ইলিশ জব্দ করে। ১৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হারুন অর রশীদ বলেন, এই মৌসুমে মা ইলিশ ধরা সরকারের নিষেধ রয়েছে। ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর মা ইলিশ ধরা যাবেনা কিন্তু এই নিয়ম অমান্য করে কিছু অসাধু ব্যবসা এ সময়ও ইলিশ ধরছেন।

এমন সংবাদ পেয়ে বৃহস্পতিবার ভোরে ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামানের নেতৃত্বে একটি দল অভিযান চালায়। এ সময় ২২টি কার্টুনে রাখা প্রায় ১১ মণ মা ইলিশ জব্দ করা হয় এবং মুন্সিগঞ্জের লৌহজং থানার সামুর বাড়ি এলাকার মৃত জমর উদ্দিন ঢালীর ছেলে লিটন ঢালীকে (৪০) গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, আইনগত ব্যবস্থা গ্রহণের পর বিধি মোতাবেক মাছগুলোকে গরীব মানুষ ও এতিমখানাতে দিয়ে দেওয়া হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাস সাহা সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।