আড়াইহাজারে ৭ ডাকাত গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাতির প্রস্তুতিকালে এক পাহাড়াদার সহ সন্দেহভাজন ডাকাত দলের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলো- স্থানীয় হাইজাদী ইউনিয়নের নারান্দী এলাকার আব্দুল মজিদের ছেলে বিল্লাল, নারান্দী খালপাড় এলাকার আব্দুল বাছেদ ওরফে বাচ্চুর ছেলে আমিনুল, নারান্দী এলাকার আব্দুল মান্নানের ছেলে ইব্রাহীম, নয়াপাড়া এলাকার মৃত ফারুক মেম্বারের ছেলে আহাদ আলী, ইলুমদী এলাকার মৃত সোবহানের ছেলে সুমন, এলাকার আহম্মদ আলীর ছেলে ইসমাইল এবং একই মৃত দুদু মিয়ার ছেলে এক পাহাড়াদার দেলোয়ার।

তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পাশ্ববর্তী এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল বলে স্বীকার করেছে বলে পুলিশের দাবী।

এ ঘটনায় এএসআই আলম হোসেন বাদী হয়ে ডাকাতির প্রস্তুতির অভিযোগে একটি মামলা করেছেন। ধৃত ব্যক্তিদের ২৩ সেপ্টেম্বর সোমবার এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে রোববার রাত ৩টার দিকে পোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে স্থানীয় ভিটি ইলুমদী নামক এলাকায় একটি আম বাগানের ভিতর থেকে ডাকাত দলের সদস্যদের আটক করা হয়।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, ‘আড়াইহাজার উপজেলাটি এক সময় ডাকাত কবলিত এলাকা ছিল। পুলিশের অব্যাহত অভিযানের ফলে ডাকাতির ঘটনা আগের তুলনায় অনেক কমে গেছে।’

তিনি আরো বলেন, আটককৃতদের মধ্যে এক পাহাড়াদার ডাকাতদের রাতে সহযোগিতা করে আসছিল। ডাকাত কবলি এলাকাগুলো চিহ্নিত করে রাতে পুলিশের টহল বাড়ানো হয়েছে।