বন্দরে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারে বঙ্গবন্ধু ও শেখ রাসেল স্মরণে আলোচনা ও দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেল সহ ১৫ আগস্ট, ৭৫ এ নিহত সমস্ত শহীদের স্মরণে হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের উদ্যোগে আনন্দধামের সার্বিক তত্ত্বাবধানে ২২ আগস্ট এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব এম এ রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান মিয়া ও আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মোঃ শাহ আলম।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ার ভবনের সাবিলা অডিটোরিয়ামে, অনুষ্ঠিত এই সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, শিক্ষকবৃন্দ ও অফিস কর্মকর্তাগন ও আনন্দধামের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এম এ রশিদ প্রতিষ্ঠানটি পরিদর্শন করে ও অসহায় অটিস্টিক শিশু কিশোরদের মাঝে কিছু সময় অতিবাহিত করে অভিভূত ও আবেগ আপ্লূত হয়ে পরেন। উনি উনার বক্তব্যে আপেক্ষ করে বলেন আমি আজ অভিভূত এই নিস্পাপ শিশুদের দেখে। উনি দুঃখ করে বলেন, আমাকে এই প্রতিষ্ঠান সম্পর্কে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করে রাখা হয়ে ছিলো। কিন্তু আজ আমি নিজে দেখে গেলাম। এম এ রশিদ আরো বলেন আজ থেকে আমি এই প্রতিষ্ঠানটির সাথে অভিভাবক হয়ে থাকবো ও আমার পক্ষে এই প্রতিবন্ধী শিশু-কিশোরদের জন্যে যা করার সব করবো।

এম এ রশিদ হাসিনা রহমান সিমু ও প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের ভুষয়ী প্রসংশা করে বলেন সমাজের কিছু পরশ্রীকাতর কুচক্রী মহল কর্তৃক সৃষ্ট বাধাকে মোকাবেলা করে যে ভাবে আপনারা কাজ করে যাচ্ছেন তা সমাজে অনুস্মরণীয়। তিনি তার বক্তব্যে ৭৫ এর বিয়োগান্ত মর্মান্তিক হত্যাকান্ড ও জাতির পিতা বঙ্গবন্ধু সম্পর্কে আলোকপাত করেন।

সভার সভাপতি হাসিনা রহমান সিমু উপস্থিত অভ্যাগতদের বলেন বঙ্গবন্ধু ও শিশু শেখ রাসেলের রক্তের ঋন আমরা শোধ করতে পারবোনা, বঙ্গবন্ধু বেচে থাকলে এই প্রতিবন্ধীদের নিয়ে আমাকে মানুষের দ্বারে দ্বারে ঘুরতে হতোনা, উনি তাদের বুকে টেনে নিতেন। অনুষ্ঠানে শেষে বঙ্গবন্ধু ও শিশু শেখ রাসেল সহ সমস্ত শহীদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।