উন্নয়ন ধারা অব্যাহত রাখতে জুয়েল-রনি প্যানেলের পক্ষে ভোট চায় আওয়ামীলীগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিগত কয়েকটি বছর নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে রয়েছেন আওয়ামী লীগের আইনজীবীরা। এ কটি বছরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ব্যাপক উন্নয়ন করেছেন তারা। যেখানে উল্লেখযোগ্য উন্নয়নের মধ্যে রয়েছে আইনজীবীদের পেশা পরিচালনায় যথাযোগ্য স্থান দেওয়ার লক্ষ্যে ডিজিটাল ভবন নির্মাণ। একই সঙ্গে আইনজীবী সমিতির সকল কার্যক্রমে ডিজিটাইজেশনের মাধ্যমে আইনজীবীদের সকল কার্যক্রমে স্বচ্ছতা এনেছেন।

এছাড়াও আইনজীবীদের কল্যাণে নানামুখী কর্মকাণ্ড পরিচালনা করেছেন তারা। সেই সঙ্গে আদালতপাড়া থেকে টাউট বাটপার দালাল প্রতিরোধে ব্যাপক ভূমিকা রেখেছেন। এমনটাই দাবি করে এবারও আইনজীবী সমিতির নির্বাচনে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল অ্যাডভোকেট রবিউল আমিন রনি প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছে আওয়ামী লীগ। তারা মনে করেন- আইনজীবী সমিতির উন্নয়ন ও আইনজীবীদের কল্যাণের স্বার্থেই জুয়েল-রনি পরিষদে ভোট দেওয়া জরুরি। এমনটা দাবি করে তারা নিয়মিত আদালতপাড়ায় ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায় ১০ জানুয়ারি সোমবার নারায়ণগঞ্জ আদালতপাড়ায় ব্যাপক প্রচারণা চালিয়েছে আওয়ামী লীগের আইনজীবীরা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আইনজীবীদের দ্বারে দ্বারে গিয়ে আইনজীবীদের স্বার্থে, উন্নয়নের স্বার্থে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জুয়েল-রনি পরিষদের সকল প্রার্থীরা ভোট প্রার্থনা করেছেন। একই সঙ্গে এর আগে সোমবার দুপুরে আদালতপাড়ায় কয়েকশো আইনজীবীদের নিয়ে আনুষ্ঠানিক প্রচারণা চালান।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১৮ই জানুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনর আওয়ামী লীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে একটি শক্তিশালী প্যানেল গঠন করেছে আওয়ামী লীগ।

আইনজীবী সমিতির দুইবারের নির্বাচিত সাবেক সভাপতি ডায়নামিক লিডার খ্যাত অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও আইনজীবী সমিতির বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আদালতপাড়ায় ক্লিন ইমেজধারী অ্যাডভোকেট রবিউল আমিন রনির নেতৃত্বে একটি শক্তিশালী প্যানেল নির্বাচনে অংশগ্রহণ করেছে আওয়ামী লীগ।

এছাড়াও আওয়ামী লীগের প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি পদে রয়েছেন অ্যাডভোকেট সুভাষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন।

পরিষদের কোষাধ্যক্ষ পদে রয়েছেন অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক পদে রয়েছেন অ্যাডভোকেট স্বপন ভূঁইয়া, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সোহেল আজাদ, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট হাছিব উল হাসান রনি, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি, সমাজসেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল মান্নান।

কার্যকরী সদস্য পদে রয়েছেন অ্যাডভোকেট এরশাদুজ্জামান ইমন, অ্যাডভোকেট হালিমা আক্তার, অ্যাডভোকেট হোসেন আহমেদ, অ্যাডভোকেট মেরাজ সরকার ও অ্যাডভোকেট অঞ্জন দাস।