নৌকা প্রত্যাশি ফজর আলীর মঞ্চে গত নির্বাচনের ধানের শীষের প্রার্থী!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়ন পরিষদের গত নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সর্দার। ওই নির্বাচনে তাকে দলীয় প্রতীক দেয়া হলেও তিনি দলীয় মনোনয়নপত্রটি প্রত্যাহার করে নেন। তার বিরুদ্ধে ওই সময় অভিযোগ ওঠে তিনি আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী জসিমউদ্দীন ও জাতীয়পার্টির এমপির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নওশেদ আলীর কাছ থেকে ২০ লাখ টাকা নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এমন অভিযোগের পর তৎকালীন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার তাকে শোকজ করেছিলেন।

ছবিতে সহায়তা প্রদানের সময় মঞ্চে দাঁড়ানো বিএনপি নেতা নজরুল ইসলাম সর্দার।

স্থানীয়দের সূত্রে, বিএনপি নেতা নজরুল ইসলাম সর্দার এবার নতুন করে আলোচনায় আসছেন। গোগনগর ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন সদর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিমউদ্দীন ও নব্য আওয়ামীলীগ নেতা ব্যবসায়ী ফজর আলী। ফজর আলী প্রয়াত চেয়ারম্যান নওশেদ আলীর আপন ভাই। বিএনপি স্থানীয় কোনো নির্বাচনে অংশগ্রহণ করবেনা বলে ঘোষণা দিয়েছেন। যে কারনে এবার নজরুল ইসলাম সর্দার আগেভাগেই ফজর আলীর পক্ষ নিয়ে মাঠে নেমেছেন।

ওই ইউনিয়নে জসিম উদ্দীন ও ফজর আলীর মধ্যে তুমুল লড়াই চলছে। দুজন দুজনকে টার্গেট করে পাল্টাপাল্টি কর্মসূচি চলছে। চলছে পাল্টাপাল্টি বক্তব্যও। একজন আরেকজনকে কোণঠাসা করতে করছেন রাজনীতি। যেখানে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল দুই প্রার্থীর পক্ষে দুজন গিয়ে দুজনই বিভক্ত হয়ে পড়ছেন।

গোগনগর ইউনিয়নে সৈয়দপুুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যায়ল পরিচালনা কমিটির সভাপতি পদে রয়েছেন জসিম উদ্দীন। আর এই জসিমউদ্দীনকে বাদ দিয়েই সেখানে একটি সামাজিক সংগঠন ‘ভালো ব্রাইডিং দ্যা গ্রুপ’ নামের সংগঠনের ব্যানারে ননএপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানদের শিক্ষকদের মাঝে আর্থিক অনুদান প্রদানের অনুষ্ঠানের আয়োজন করেন ফজর আলী। মুলত জসিম উদ্দীনের স্থানটি জবরদখলের কৌশলেই এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়। যেখানে সভাপতিত্বও করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। নৌকা প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থী ফজর আলীর কৌশুলী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিএনপি নেতা নজরুল ইসলাম সর্দার। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সেই ছবি পোস্ট করেছেন। সম্প্রতি ফজর আলীর অনেক নির্বাচনী অনুষ্ঠানেও তাকে সচারাচর দেখা যায়। এ নিয়ে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মাঝে সমালোচনার সৃষ্টি হয়েছে।