সোনারগাঁয়ে ১৫ মামলার আসামি সেন্টু ডাকাত গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শীর্ষ ডাকাত ১৫টি মামলার আসামি সেন্টু ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোনারগাঁও থানাধীন লালপুর এলাকার রফিকুল ইসলাম ওরফে মাওলা বক্সের ছেলে সোনারগাঁয়ের ত্রাস বাবুল হোসেন প্রামানিক ওরফে সেন্টু।

থানা পুুলিশ জানায়, ২৩ জুন বুধবার রাত আড়াইহাজার দিকে উপজেলার দড়িকান্দি এলাকায় বাসে ডাকাতির চেষ্টাকালে মহাসড়কে দায়িত্বরত পুলিশের এসআই আরিফ হাওলাদার তার সঙ্গীয় ফোর্স নিয়ে সেন্টুকে গ্রেপ্তার করে।

পুলিশ আরও জানায়, নারায়ণগঞ্জ জেলার শীর্ষ ডাকাত সেন্টু ২০১৫ সাল হতে চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসা সহ বিভিন্ন অপরাধ কর্মের সাথে জড়িত হয়ে পড়ে। সে তার সহযোগী অন্যান্য ডাকাতদের নিয়ে ডাকাতির সিন্ডিকেট তৈরি করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতি এবং ছিনতাই করে।

এছাড়াও তারা সোনারগাঁ থানা এলাকাসহ আশেপাশের থানা এলাকায় বাড়িতে ডাকাতি করে। তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী বিদেশ ফেরত যাত্রীদের টার্গেট করে সোনারগাঁ থানাধীন দড়িকান্দি এলাকায় সহ বিভিন্ন এলাকায় সড়কের পাশের গাছ কেটে রাস্তা অবরোধ করে। তারা বিদেশ ফেরত যাত্রীদের টাকা পয়সা এবং বিদেশ থেকে আনা মালামাল ডাকাতি করে নিয়ে যায়।

সেন্টু ডাকাত গ্রেপ্তারের খবর পেয়ে স্থানীয় জনগণ সেন্টু ডাকাতের ব্যবহৃত মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দিয়ে তাকে গণপিটুনি দেয়। গণপিটুনিতে সেন্টু ডাকাত আহত হয়। গ্রেপ্তারকৃত সেন্টু ডাকাত এবং তার সহযোগীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।