নাজিম উদ্দীন ভুঁইয়ার মৃত্যুবার্ষিকীতে বন্দরে দোয়া ও আলোচনা সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুরের ঐতিহ্যবাহী নাজিমউদ্দিন ভূঁইয়া (বিশ্ববিদ্যালয়) কলেজের প্রতিষ্ঠাতা নাজিমউদ্দিন ভূঁইয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৬ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টায় কলেজে আলোচনা ও দোয়া মাহফিলে অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া আলোচনা সভার পূর্বে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উক্ত অনুষ্ঠানে অত্র কলেজের গভর্ণিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার বক্তব্যে বলেন, ‘নাজিমউদ্দিন ভূঁইয়া অত্র অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ব্যাপক ভূমিকা রেখে গেছেন। যার ফলে এলাকার শিক্ষার্থীরা স্বল্প খরচে শিক্ষা অর্জন করতে সক্ষম হয়েছে এবং ব্যবসা, চাকুরি সহ বিভিন্ন পেশায় সম্পৃক্ত হয়ে নিজের জীবনকে আলোকিত করতে পেরেছে। তাই আমরা এই শিক্ষানুরাগীকে শ্রদ্ধাভরে স্মরণ করছি এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।’

তিনি জানান, ‘অত্র কলেজে অনার্স কোর্স চালু, অবকাঠামোগত উন্নয়ন ও কলেজে প্রবেশের রাস্তা সহ ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। জেলা পরিষদের বরাদ্দ থেকে একটি সুবিশাল গেইট ও বাউন্ডারী ওয়াল অচিরেই নির্মাণ করা হবে।তাছাড়া অডিটরিয়াম ও নতুন ভবন নির্মাণের পরিকল্পনাও রয়েছে। আসুন শিক্ষার উন্নয়নে সবাই এক হয়ে কাজ করি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে, সহযোগী অধ্যাপক আব্দুল হান্নান খাঁনের পরিচালিত দোয়ায় ও সহকারী অধ্যাপক আব্দুল আউয়াল ভূঁইয়ার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অত্র কলেজের গভর্ণিং বডির অভিভাবক সদস্য খোকা ভূঁইয়া, নাজিম উদ্দিন ও সুরুজ মিয়া, দাতা সদস্য রেজাউক হক ভূঁইয়া, সহযোগী অধ্যাপক সামছুল হক, নিজামউদ্দিন চৌধুরী, ইয়াসমিন আরা বেগম, বন্দর থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এসআই জুয়েল, ঢাকা জেলা পরিবহন শ্রমিক লীগের সভাপতি আলী আজগর ভূঁইয়া, মদনপুর ইউনিয়ন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ জালাল, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুসলিম প্রধান, আওয়ামী লীগ নেতা ইউসুফ ভূঁইয়া সহ কলেজের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৬ সেপ্টেম্বর নাজিমউদ্দিন ভূঁইয়া মৃত্যুবরণ করেন। নাজিমউদ্দিন ভূঁইয়া এ আর ভূঁইয়া এন্ড কোং ট্রাস্ট (জুট প্রিমিসেস) এর প্রতিষ্ঠাতা আব্দুর রহমান ভূঁইয়া’র সন্তান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়ার ছোট ভাই ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়ার বড় ভাই।

তিনি মদনপুর ইউনিয়ন পরিষদের টানা ২০ বছর চেয়ারম্যান এবং মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়েরও টানা ২০ বছর পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে টানা ১৫ বছর এবং বাংলাদেশ জুট এসোসিয়েশনের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।